আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২৬, ২০২২, ৯:২৩ অপরাহ্ণ




অসংখ্য মানুষ গণভোটে অংশ নিচ্ছে, দাবি রুশপন্থিদের

রুশ সেনাদের দখলকৃত অঞ্চল খেরসন, জাপোরিঝিয়া, দোনেৎস্ক ও লুহানেস্কে রাশিয়ার নিয়োগকৃত কর্মকর্তারা দাবি করেছেন, এসব অঞ্চলে চলমান গণভোটে অংশ নিচ্ছেন অসংখ্য মানুষ।

২৩ সেপ্টেম্বর শুরু হওয়া গণভোট চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর এ চারটি অঞ্চলকে রাশিয়ার সঙ্গে যুক্ত করা হবে।

খেরসনে রাশিয়ার নিয়োগকৃত প্রশাসনের ডেপুটি প্রধান ভ্লাদিমির সালদো সোমবার বলেছেন, খেরসনে এখন পর্যন্ত যত ভোট নেওয়া হয়েছে তাতে প্রতীয়মান হয়েছে এখানকার মানুষ ইউক্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে রাশিয়ার সঙ্গে যুক্ত হতে যায়। এখন পর্যন্ত এ বিষয়ে পর্যাপ্ত ভোট পরেছে।

তবে তিনি জানিয়েছেন, তবুও আরও দুইদিন ভোট নেওয়া হবে।

দোনেৎস্ককে নিয়োগকৃত রাশিয়ার প্রশাসন দাবি করেছে, সোমবার পর্যন্ত ৭৭ ভাগ ভোটার ভোট দিয়েছেন। অন্যদিকে লুহানেস্কে ৭৬.০৯ ভাগ ভোট পরেছে।

তবে এসব দাবিকে ভূয়া বলে আখ্যায়িত করেছে ইউক্রেন। লুহানেস্কের নির্বাসিত মেয়র সেরহি হেইদেই বলেছেন, রুশ সেনারা ব্যালট বাক্স নিয়ে মানুষের দরজায় দরজায় যাচ্ছেন এবং ভোট দিতে বাধ্য করছেন।

তিনি আরও জানিয়েছেন, গুজব ছড়ানো হচ্ছে- যারা রাশিয়ার যোগ দেওয়ার বিরুদ্ধে ভোট দিচ্ছেন তাদের অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হচ্ছে।

তার দাবি, সাধারণ মানুষকে আতঙ্কগ্রস্ত করতে এমন গুজব ছড়ানো হচ্ছে।

এদিকে ইউক্রেন, যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলো জানিয়েছে, এটি একটি ভূয়া গণভোট। এর কোনো ভিত্তি নেই। এর কোনো ফলাফল তারা মানবেন না এবং এই ফলাফলকে কখনোই স্বীকৃতি দেবে না।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১